শনিবার, ২৩ নভেম্বর, ২০১৩

পাবনায় চলছে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল

বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্য দিয়ে পাবনায় জেলা বিএনপির ডাকা শনিবারের সকাল-সন্ধ্যা হরতাল চলছে। সকাল থেকে টায়ারে আগুন জ্বালিয়ে, পিকেটিং ও বিক্ষোভ মিছিল করেছে হরতাল সমর্থকরা।
সকাল ৬টায় সরকারি এডওয়ার্ড কলেজ গেট ও মাসুম বাজার এলাকায় টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে ছাত্রদল নেতাকর্মীরা। এছাড়া শহরের কয়েকটি এলাকায় পিকেটিং ও মিছিল করেছে তারা।
এদিকে হরতালে দূরপাল্লা ও অভ্যন্তরীণ রুটে ভারী যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে শহরের অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান। তবে রিকশা, ব্যাটারি চালিত অটোরিকশাসহ কিছু হালকা যানবাহন চলাচল করতে দেখা গেছে। ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।
জেলা পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ সংবাদমাধ্যমকে জানান, হরতালে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সংখ্যক সদস্য মোতায়েন রয়েছে। পাশাপাশি জোরদার করা হয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) টহল।
জেএসসি, জেডিসি ও প্রাথমিক সমাপনী পরীক্ষার্থীদের গাড়ি, অ্যাম্বুলেন্স, খাবার ও ওষুধের দোকান হরতালের আওতামুক্ত রয়েছে বলে জানান জেলা বিএনপি নেতারা।
প্রসঙ্গত, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসের মুক্তির দাবিতে এ হরতাল ডাক দেয় জেলা বিএনপি। এর আগে একই দাবিতে ৯ ও ১৬ নভেম্বর পাবনা জেলায় সকাল-সন্ধ্যা হরতাল করে বিএনপি।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন