শনিবার, ২৩ নভেম্বর, ২০১৩

আন্দোলন দমনে মারণাস্ত্র ব্যবহার করছে সরকার: রিজভী

সরকার এখন বিরোধী দলের আন্দোলন দমনে একে-৪৭ এর মতো মারণাস্ত্র ব্যবহার করছে অভিযোগ এনে বিএনপির যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, সত্যিকার অর্থে দেশ একটি পুলিশি রাষ্ট্র ও মহাকারাগারে পরিণত হয়েছে। সরকারের আইনশৃঙ্খলা বাহিনী বিরোধী দলের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে হানা দিচ্ছে। তাদের বাড়ি ঘরে তল্লাশির নামে হয়রানি করছে।
শনিবার সকালে বিএনপির নয়াপল্টন দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।
রিজভী বলেন, সরকার গণদাবি উপক্ষো করে একতরফা নির্বাচনের চক্রান্ত করছে। কিন্তু বিএনপি সেই নীল নকশার নির্বাচন হতে দেবে না।
বর্তমান মন্ত্রিসভাকে অসংবিধানিক দাবি করে যুগ্ন মহ্সাচিব বলেন, ‘এ সরকার তার সকল বৈধতা হারিয়েছে। যে নির্বাচনে সবদলের অংশ গ্রহণ থাকবে না সেই নির্বাচন দেশের জনগণ সকল শক্তি দিয়ে প্রতিহত করবে।
তিনি বলেন, নির্দলীয় সরকারের অধিনেই আগামী নির্বাচন হতে হবে। গোটা বিশ্বকে বুড়ো আঙ্গুল দেখিয়ে প্রধানমন্ত্রীর পাতানো নির্বাচন করতে পারবেন না।
রিজভী বলেন, সরকার হত্যার মতো জঘণ্য পন্থা অবলন্বন করে বিরোধী দলের আন্দোলন দমনে ব্যর্থ হয়েছে। জনগণের ঐক্যবদ্ধ আন্দোলন দেশের আনাচ কানাচ থেকে রাজপথে ছড়িয়ে পড়েছে।
নিবার্চন কমিশনের তফসিল ঘোষণা প্রসঙ্গে তিনি বলেন, দলের ভারপ্রাপ্ত মহাসিচব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ইতোমধ্যেই ঘোষণা দিয়েছেন নিবার্চন কমিশন যেদিন তফসিল ঘোষণা করবে সেদিন থেকে সারাদেশ অচল করে দেয়া হবে। ভারপ্রাপ্ত মহাসচিবের এ আহ্বানের পর সারা দেশে আন্দোলন প্রস্তুতির ঢেউ লেগেছে বলে মন্তব্য করেন রিজভী।
অর্থমন্ত্রীর বক্তব্য সম্পর্কিত এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, ‘আমরা তার অতীত সর্ম্পকে জানি। তিনি তো দলছুট, নীতি ছুট একজন মানুষ। তার পক্ষে দেশে বিরোধীদল বলে কিছু নেই এমন মন্তব্য আসতেই পারে।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন